May 4, 2024, 6:56 am

সিদ্ধিরগঞ্জে ভূল চিকিৎসায় রাজমিস্ত্রির মৃত্যু দু’লাখ টাকায় রফাদফার চেষ্টা

ঃ সিদ্ধিরগঞ্জে হাতুড়ে ডাক্তারের ভূল চিকিৎসা ও মেয়াদউত্তীর্ণ ওষুধ খেয়ে এক রাজমিস্ত্রির মৃত্যুর অভিযোগ উঠেছে। গ্রাম্য সালিসে দু’লাখ টাকায় রফাদফার চেষ্টা করায় ক্ষিপ্ত হয়ে ডাক্তারকে মারধর করেছে নিহতের স্বজনরা। গত সোমবার রাত ৮’টার দিকে পাইনাদী নতুন মহল্লা ধনুহাজী রোড এলাকায় এ ঘটনা ঘটে। নিহতের ছেলে থানায় লিখিত অভিযোগ করলে গতকাল মঙ্গলবার দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করেন থানা পুলিশ।
জানা গেছে, ধনুহাজী রোড এলাকার আলী আজম খানের বাড়ীর ভাড়াটিয়া রাজমিস্ত্রি ইসহাক (৭০) গত রোববার দুপুরে অসুস্থ হন। তখন বাড়ীর পাশের ওষুধের দোকানের হাতুড়ে ডাক্তার হারুন অর রশিদ ইসহাকের বাসায় গিয়ে চিকিৎসা করে দুই বছর আগের মেয়াদউত্তীর্ণ লিভেক দুইশত পঞ্চাশ মিলিগ্রাম এনটিবায়টিক ঔষধ সেবন করায়। ঔষধ সেবনের কিছুক্ষণের মধ্যে ইসহাক ঘুমিয়ে পড়েন। তিনি আর জেগে উঠেননি। বিকেলে ইসহাকের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে দোকান বন্ধ করে পালিয়ে যায় হাতুড়ে ডাক্তার হারুন অর রশিদ।
বিষয়টি ধামাচাপা দিতে একই এলাকার আব্দুস সাত্তার, গ্যাস আক্তার, আলী আজম খান ও মাকসুদ সোমবার রাতে নিহতের স্বজনদের নিয়ে মাকসুদের অফিসে মিমাংসা বৈঠকে বসেন। বিচারকরা ডাক্তারের কাছ থেকে দু’লাখ টাকা নিয়ে নিহতের পরিবারকে দিয়ে মুখ বন্ধ করার চেষ্টা করেন। তখন নিহতের স্বজনরা উত্তেজিত হয়ে বিচারকদের সামনেই ডাক্তার হারুন অর রশিদকে মারধর করেন। পাশাপাশি রাতেই নিহতের ছেলে সফর আলী বাদী হয়ে থানায় লিখিত অভিযোগ করেন।
সফর আলির অভিযোগ, দুই বছর আগের মেয়াদত্তীর্ণ ওষুধ খেয়ে আমার বাবার মৃত্যু হয়েছে।
অভিযুক্ত ডাক্তার হারুন অর রশিদের দোকান ও বাসায় গিয়ে তাকে পাওয়া যায়নি। তার ব্যবহৃত মোবাইল নাম্বারে ফোন করা হলে তিনি এ বিষয়ে পরে কথা বলবেন বলে ফোনটি দেন।
মিমাংসা বৈঠকে বসার সত্যতা স্বীকার করে আব্দুস সাত্তার ও আলী আজম খান বলেন, নিহতের স্বজনা আমাদের সিদ্ধান্ত না মেনে ডাক্তারকে মারধর করে থানায় গিয়ে অভিযোগ করেছেন।
অভিযোগ তদন্তকারী কর্মকর্তা সিদ্ধিরগঞ্জ থানার উপ-পরিদর্শক শহীদুল ইসলাম বলেন, ঘটনাস্থলে গিয়েছিলাম। ডাক্তারকে খোঁজে পাইনি। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। ########

এই বিভাগের আরও খবর


ফেসবুকে আমরা